তাফসীরে ইবনে কাসীর সকল খন্ড ডাউনলোড

তাফসীর ইবনে কাসীর ১-১৮ খন্ড পিডিএফ ডাউনলোড The Holy Quarn, Tafseer Ibn Kathir
পিডিএফ বুকঃ তাফসীরে ইবনে কাসীর
লেখকঃ হাঃ ইমাদুদ্দিন ইব্নু কাসীর (রঃ)
প্রকাশনীঃ আল মাদানী প্রকাশনী
উপস্থাপনায়ঃ বাগী কুঞ্জালয় পাঠাগার
কৃতজ্ঞতাঃ কামাল আহমেদ বাগী
তাফসীর ইবনে কাসীর সরাসরি ডাউনলোড লিঙ্ক দেয়া হয়েছে, একসাথে সকল খন্ড বা আলাদা-আলাদা খন্ড ডাউনলোড করতে পারেন ৷ ডাউনলোড করতে সমস্যা হলে বা কোন লিঙ্ক কাজ না করলে, দয়া করে জানাবেন ৷
তাফসীরে ইবনে কাসীর

তাফসীর ইবন কাসীর হচ্ছে ইসলামের ইতিহাসে কালজয়ী মুহাদ্দিস মুফাসসির আল্লামা হাফিয ইবন কাসীরের একনিষ্ঠ নিরলস সাধনা ও অক্লান্ত পরিশ্রমের অমৃত ফল।

তাফসীর জগতে এ যে বহুল পঠিত সর্ববাদী সম্মত নির্ভরযোগ্য এক অনন্য সংযোজন ও অবিস্মরণীয় কীর্তি এতে সন্দেহ বা সংশয়ের কোন অবকাশ মাত্র নেই।

আরও বই ডাউনলোড করুন আল মুকাদ্দিমা সকল খন্ড পিডিএফ ডাউনলোড ফেরদৌসীর শাহনামা ১-৬ খন্ড - Shahnama 1-6 part pdf সীরাতুল মুস্তফা সা. ১-৩ খন্ড ইদরিস কান্ধলবী পিডিএফ

হাফিজ ইমাদুদ্দীন ইবনে কাসীরের এই প্রামাণ্য তথ্যবহুল, সর্বজন গৃহীত ও বিস্তারিত তাফসীর পৃথিবীর প্রায় সকল ইসলামী বিশ্ববিদ্যালয় এবং শিক্ষাপ্রতিষ্ঠানে রেফারেন্স পাঠ্যপুস্তক হিসেবে গণ্য। সর্বাধিক প্রামাণ্য তাফসীর হওয়ার কারণেই এর অনবদ্যতা ও শ্রেষ্ঠত্বকে সকল যুগের বিদগ্ধ মনীষীরা সমভাবে অকপটে এবং একবাক্যে স্বীকার করে নিয়েছেন।

তাই পৃথিবীর প্রায় প্রতিটি মুসলিম অধ্যুষিত দেশে, সকল ধর্মীয় প্রতিষ্ঠানের, এমনকি ধর্মনিরপেক্ষ শিক্ষায়তনের গ্রন্থাগারেও সর্বত্রই এটি বহুল পঠিত, সুপরিচিত, সমাদৃত এবং হাদীস-সুন্নাহর আলোকে এক স্বতন্ত্র মর্যাদার অধিকারী।

ইতিপূর্ব আমাদের পাঠকদের জন্য যেই বাঙলা অনুবাদটি উপহার দেয়া হয়েছিল, তা ছিল তাফসীর পাবলিকেশন্সের অনুবাদ। সেই অনুবাদটিতে অত্যন্ত চালাকির সাথে অনেক গুরুত্বপূর্ণ বিষয় বাদ দেয়া হয়েছিল। কিন্তু বর্তমানের এই বাঙলা অনুবাদটি ইসলামিক ফাউন্ডেশন থেকে প্রকাশিত, এবং আগেরটির থেকে উন্নতমানের অনুবাদ।

এই অনুবাদটিতে এমন অনেক গুলো বিষয় রয়েছে, যা আগের অনুবাদটিতে সুকৌশলে লুকানো হয়েছিল। আগ্রহী পাঠকগণ মন দিয়ে বইগুলো পড়লেই আমাদের কষ্ট সার্থক হবে ৷