বৃষ্টির দিনে অসাধারণ ভালোবাসার কবিতা…

বৃষ্টির দিনে - কামাল আহমেদ বাগী
কবিতাঃ বৃষ্টির দিনে
লেখকঃ কামাল আহমেদ বাগী

বৃষ্টি ভেজা এই দুপুরে, পথের কিনারায়,
দাঁড়িয়ে আছি একা আমি, তোমার অপেক্ষায় ৷
তুমি আসবে পরীর রূপে, স্পর্ষ করবে হাতে,
তোমার সাথে হারিয়ে যাবো; বহুদূর অজানাতে ৷

নগরের সমস্ত পথ, হবে আজ আমাদের,
যেখানে ইচ্ছে ঘুড়ব! (আজ) বাঁধা কিসের?
তোমার মনের যত কথা বলবে আমার সাথে,
ইচ্ছের ডানা মেলে আজ, সুনব কান পেতে ৷

আজ কোন ভয় নয়,-নয় লাজুকতা,
এ দিনটি হবে তোমার-আমার শত সৃতি গাঁথা ৷
পথের মাঝে তুমি-আমি হাত দুটি ধরে,
তোমার দিকে চেয়ে থাকব; আমার মত করে ৷
(হয়ত) তুমি লজ্জা পাবে, মানুষগুলো দেখে,
একটু মুস্কি হাসি দিয়ে, লুকাবে নিজেকে ৷

আমি শুধু চেয়ে দেখব, তোমার কাঁপা ঠোট,
—হটাৎ আকাশের বিজলি; চমকাবে বিকট ৷

বৃষ্টির সাথে সারা দেহে; সৌন্দর্য ঝলমল!
এখন আর পরে না পলক, আনন্দে উচ্ছ্বল ৷
হটাৎ তোমার স্পর্ষে চমকে উঠব (ভেবো!)
তোমার মিষ্টি হাসি দেখে, বুকে জড়িয়ে নেবো ৷

২১ শে অগ্রহায়ণ ১৪২২ বঙ্গাব্দ আদাবর ঢাকা ৷
কৃতজ্ঞতায়ঃ কামাল আহমেদ বাগী

শব্দার্থঃ বৃষ্টি-বরষা বা বাদল ৷ পরী-কল্পলোকের রমণী ৷ স্পর্ষ-ছোঁয়া ৷ অজানা-যা জানা হয়নি ৷ স্মৃতি-স্বরণীয় ৷ ঠোট-অধর ৷ পলক-দৃষ্টি ৷ বুক-বক্ষ ৷